নিজস্ব প্রতিবেদক:

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জানানো হয়েছে,দেশে আগামী জুনের মধ্যে মিলবে চার কোটি নব্বই লাখ ডোজ করোনা ভ্যাকসিন। কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বুধবার (৩০ ডিসেম্বর) সংসদ ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় অংশগ্রহণ করেন কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, মুহিবুর রহমান মানিক, মোঃ আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহ্গির আলমাহি এরশাদ এবং মোঃ আমিরুল আলম মিলন।

সভায় কমিটিকে জানানো হয়, অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে বাংলাদেশের বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এবং কোভ্যাক্সের আওতায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আগামী জুনের মধ্যে চার কোটি নব্বই লাখ ডোজ পাওয়া যাবে।

সভাটিতে কমিটির ৬ষ্ঠ সভার সুপারিশ ও সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি এবং করোনা ভাইরাস সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

করোনা ভাইরাসের টিকা সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রেখে জেলা সরকারি হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে প্রদান করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। এছাড়া, লন্ডন থেকে দেশে ফেরা যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন এবং লন্ডন থেকে আসা সকল ফ্লাইট বন্ধ করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।

উক্ত সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবদ্বয়, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি, কোভিড-১৯ এডভাইজারি কমিটির সভাপতি, স্বাচিপ-এর মহাসচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *