সিএনএস ডেস্ক:

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে জানানো হয়, দেশের ৮টি বিভাগে ৮০০ পর্যটনের স্থান চিহ্নিত করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন।

বৈঠকে আরও জানানো হয়, দেশের অর্থনৈতিক স্থবিরতা দূর করার জন্য সকল সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম চালু করার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে গত ৩১ মে থেকে বিমানের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব বজায় ও দাপ্তরিক চাহিদা বিবেচনাপূর্বক ন্যূনতম কর্মীর মাধ্যমে বিমানের অপারেশনাল কাজ সীমিত আকারে চালু করা হয়।

বর্তমানে ফ্লাইট সংখ্যা ক্রমশ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে অধিক জনবলের প্রয়োজন হওয়ায় কর্মকর্তা/কর্মচারিদের স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন, শারীরিক দূরত্ব রক্ষা করে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

বৈঠকে কমিটির সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী সভাপতিত্ব করেন। কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার উপস্থিত ছিলেন।

বৈঠকটিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *