নিজস্ব প্রতিবেদক:

জনস্বার্থে করা একটি রিটের স্বাস্থ্য অধিদপ্তরের অগ্রগতি প্রতিবেদন দেখে রোববার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ আদেশ দিয়েছে, দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষাসহ ১০টি জরুরি পরীক্ষার নতুন মূল্য তালিকা হাসপাতালের সামনে উন্মুক্ত স্থানে  প্রদর্শন করতে হবে।

যে ১০টি পরীক্ষার নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে সেগুলোর তালিকা এখনও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

আদালত বলেছে, সরকারি-বেসরকারি যেসব হাসাপতাল করোনাভাইরাসের চিকিৎসা দিচ্ছে, সেসব হাসপাতালের সামনে উন্মুক্ত স্থানে নতুন এ মূল্য তালিকা প্রদর্শন করতে হবে। আদেশ পাওয়ার সাত দিনের মধ্যে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে মূল্য তালিকা প্রদর্শনের ব্যাপারে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) মো. ফরিদ হোসেন মিঞা অবশ্য বলছেন, মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া এ তালিকা এখনই প্রদর্শন করা যাবে না।

জনস্বার্থে করা একটি রিট মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের অগ্রগতি প্রতিবেদন দেখে রোববার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে প্রতিবেদনটি উপস্থাপন করেন সহকারী অ্যাটর্নি জেনারেল কালীপদ মৃধা। আর এ প্রতিবেদনের ওপর শুনানি করেন রিট আবেদনকারী আইনজীবী বশির আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *