নিজস্ব প্রতিবেদক,সিলেট:

সিলেটে বিদুৎ উপকেন্দ্রে আগুন লাগার পর থেকে নগরবাসী ও আশপাশের এলাকার বাসিন্দারা দীর্ঘ ৩১ ঘণ্টা পর আলোর দেখা পেল। পর্যায়ক্রমে সচল হতে শুরু করেছে এ অঞ্চলের বিদ্যুৎ ব্যবস্থা।

বুধবার সন্ধ্যা ৬টা ১০ মিনিট থেকে নগরীর কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু হয়। তবে জেলার বেশির ভাগ এলাকা এখনও অন্ধকারে রয়েছে।

পর্যায়ক্রমে নগরীর সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী খন্দকার মোকাম্মেল হোসেন।

প্রসঙ্গত: মঙ্গলবার বেলা ১১টার দিকে সিলেটের কুমারগাঁওয়ে বিদ্যুতের উপকেন্দ্রে আগুন লেগে যায়। এরপর থেকেই বিদ্যুৎহীন হয়ে পড়ে পুরো সিলেট জেলা। সেই সাথে সুনামগঞ্জের কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বিপাকে পড়েন দুই জেলার প্রায় সাড়ে চার লাখ গ্রাহক। সিলেট শহরে বিদ্যুৎ না থাকায় দেখা দেয় তীব্র পানির সংকট।

মঙ্গলবার দুপুরের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে ততক্ষণে পুড়ে যায় দুটি ট্রান্সমিটার ও একটি কন্ট্রোল প্যানেল।

আগুন নিয়ন্ত্রণে আসার পরই ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতি মেরামতে নামে বিদ্যুৎ বিভাগের প্রায় ৪০০ কর্মী। ঢাকা থেকে নিয়ে আসা হয় ট্রান্সমিটার। টানা প্রায় ২৭ ঘণ্টা মেরামত কাজের পর বুধবার সন্ধ্যায় বিদ্যুৎ সরবরাহ সচল হতে থাকে।

এ অঞ্চলে পর্যায়ক্রমে বিদুৎ সরবরাহ চালু করা হচ্ছে বলে জানিয়েছেন,বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী খন্দকার মোকাম্মেল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *