মাহবুব আলম,গাজীপুর:

মহামারী করোনাভাইরাসের কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর আজ রোববার থেকে দর্শনার্থীদের জন্য উম্মুক্ত করা হচ্ছে গাজীপুর জেলায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কটি।

গত ২০ মার্চ থেকে বন্ধ থাকা পার্কটিকে দর্শনার্থীদের জন্য খুলে দেয়ার ফলে আবারো আগের ন্যায় দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের সমাগম দেখা যাবে বলে আশা ব্যক্ত করেছেন,পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান।

তিনি বলেন, গত ২৮ অক্টোবর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পার্ক খুলে দেওয়ার বিষয়ে একটি চিঠি পাঠিয়েছে। সেখানে রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে পার্ক খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়েছে। চিঠিতে বন অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন পর্যটন কেন্দ্রগুলো, সাফারি পার্ক, জাতীয় উদ্যান, উদ্ভিদ উদ্যান, এভিয়ারি পার্ক, অভয়ারণ্য কেন্দ্র ও ইকোপার্ক খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সহকারী বন সংরক্ষক আরও জানান, দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান গত ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত পার্কটি অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। দীর্ঘ ৭মাস বন্ধ থাকার পর পার্কটি খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্ক পরিদর্শনে দর্শনার্থীদের আবারো আগের ন্যয় সাড়া পাওয়ার আশা ব্যক্ত করেন সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *