আন্তর্জাতিক ডেস্ক:

করোনায় আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই ট্রাম্পকে ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেওয়া হয়। এ তথ্য দিয়েছেন সংবাদ মাধ্যম বিবিসি।

ওয়াশিংটনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে’ ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেওয়া হয়েছে। ট্রাম্পকে ‌‘আগামী কয়েকদিন’ হাসপাতালে রাখা হবে বলে জানিয়েছে হোয়াইট হাউস।

এর আগে ৭৪ বছর বয়সী ট্রাম্প টুইটে জানায়, তিনি ও তাঁর স্ত্রী মেলানিয়া কোয়ারান্টিনে আছেন। এরপর করোনা পরীক্ষা করা হলে ট্রাম্প ও মেলানিয়া করোনা পজিটিভ শনাক্ত হন। টুইটবার্তায় ট্রাম্প নিজেই করোনায় আক্রান্তের কথা জানিয়েছেন।

এর আগে ঘনিষ্ঠ সহযোগী ও উপদেষ্টার করোনা পজিটিভ আসার পর ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনা পরীক্ষা করান। ট্রাম্প নিজেই টুইট করে সে কথা জানিয়েছিলেন।ট্রাম্প জানিয়েছিলেন, তাঁর সহযোগী ও উপদেষ্টা হোপ হিকসের করোনা পজিটিভ হওয়ার পর তিনিসহ  ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনা পরীক্ষা করা হয়।

মার্কিন সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্ট অসুস্থতার কারণে কাজ না করতে পারলে, তিনি তাঁর দায়িত্ব ভাইস-প্রেসিডেন্টের কাছে ন্যস্ত করতে পারেন। অর্থাৎ, বর্তমান পরিস্থিতিতে মার্কিন ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স সাময়িক অস্থায়ী প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *