নিজস্ব প্রতিবেদক:

ডাক বিভাগে দুর্নীতির মাধ্যমে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে থাকা প্রতিষ্ঠানটির মহাপরিচালক (ডিজি) সুধাংশু শেখর ভদ্র ও পরিদর্শক রাবেয়া খাতুনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ দুই কর্মকর্তার বিরুদ্ধে আনা অভিযোগের অনুসন্ধান চলমান রয়েছে। আর সেই অনুসন্ধানের অংশ হিসেবে তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের বিশেষ শাখা স্পেশাল ব্রাঞ্চে (এসবি) চিঠি দিয়েছে দুদক।

দুদকের অনুসন্ধান টিমের প্রধান উপপরিচালক মো: সালাহউদ্দিনের সাক্ষরিত এই চিঠি এসবির ইমিগ্রেশন শাখায় পাঠানো হয়েছে।

দুদকের এ কর্মকর্তা জানান, ‘বিভিন্ন অভিযোগে তাদের বিরুদ্ধে কমিশন থেকে অনুসন্ধান করা হচ্ছে। আমরা জানতে পেরেছি, তারা দেশত্যাগ করতে পারেন। আর তাদের দেশত্যাগে কমিশনের অনুসন্ধান ব্যাহত হবে। এ কারণে পুলিশের বিশেষ শাখায় তাদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দেয়া হয়েছে।’

এর আগে গত ২ সেপ্টেম্বরে প্রকল্পের নামে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে সুধাংশু শেখরকে জিজ্ঞাসাবাদ করে দুদক। দুদক সূত্র জানায়, প্রধানমন্ত্রীর অগ্রাধিকারভিত্তিক প্রকল্পের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন ডাক বিভাগের এই সাবেক মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র।

গত মাসে ‘পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি’ নামের প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সত্যতা পাওয়ায় সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়। তবে দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়ার পর এখন মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

গত ১০ নভেম্বর ডাক অধিদপ্তরের ডিজি চলতি দায়িত্বে থাকা সুধাংশু শেখর ভদ্রকে ‘দুর্নীতির’ অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় সরকার। ১১ নভেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাকে বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার নির্দেশ দিয়ে সোমবার (৩০ নভেম্বর) আদেশ জারি করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *