ঠাকুরগাঁও,প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে সনাতন হিন্দু ধর্মাবলম্বী ও ইসকন সমর্থকদের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দির এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামের এ মন্দির এলাকায় ১৪৪ ধারা জারি করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, বৃহস্পতিবার সকাল থেকে জারিকৃত আদেশ কার্যকর করা হবে। পরবর্তী নির্দেশ দেয়া না পর্যন্ত (দুর্গাপূজা শেষ না হওয়া পর্যন্ত) তা বলবত থাকবে।

আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান নজু জানান, শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের দুই মতানুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরে জমির মালিকা দাবি করে বিরোধ চলছিল। এর জের ধরে ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে ইসকনপন্থী ও সাধারণ হিন্দুদের মধ্যে সংঘর্ষ ও হামলা হয়।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, ১৪৪ ধারা জারি করার পর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা চেষ্টা করব স্বাভাবিকভাবেই দুর্গাপূজা উৎসব সম্পন্ন করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *