নিজস্ব প্রতিবেদক:

বৃহস্পতিবার (০১ অক্টোবর) দুদক প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন।

প্রথম মামলার অভিযোগে বলা হয়,দুর্নীতি দমন কমিশনের আদেশ মোতাবেক নির্ধারিত সময়ে মুন্সী সাজ্জাদ সম্পদ বিবরণী দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। প্রথম মামলায় মুন্সী সাজ্জাদ হোসেনকে একক আসামি করা হয়েছে।

দ্বিতীয় মামলায় মুন্সী সাজ্জাদ হোসেনের স্ত্রী ফারজানা হোসাইনকে আসামি করা হয়। এ মামলার অভিযোগে বলা হয়, ফারজানা হোসাইন দুর্নীতি দমন কমিশনের আদেশ মোতাবেক নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন ২০১৯ সালের ১২ নভেম্বর মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইনকে নিজের ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী আদেশপ্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে দাখিলের আদেশ দেয় দুদক।

মুন্সী সাজ্জাদ হোসেন গত ২০১৯ সালের ২৬ নভেম্বর নিজ স্বাক্ষরে সম্পদ বিবরণী দাখিলের আদেশসহ ছক নেন।পরবর্তীতে তিনি ২০১৯ সালের ৫ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিলের সময় বৃদ্ধির জন্য পরিচালক (বি: অনু: ও তদন্ত-১) বরাবরে আবেদন করেন।

সেই প্রেক্ষিতে সম্পদ বিবরণী দাখিলের সময়সীমা আরও ১৫ কার্যদিবস বর্ধিত করা হয়েছিল। এরপরও তিনি নির্ধারিত সময়ের মধ্যে কমিশনের আদেশ মোতাবেক সম্পদ বিবরণী দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়েছে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *