নিজস্ব প্রতিবেদক:
জনপ্রশাসন মন্ত্রণালয়ের ‘যুগ্ম সচিব’ পরিচয় দিয়ে রাজউকের আওতাধীন ঝিলমিল প্রকল্পে প্লট পাইয়ে দেওয়ার নামে টাকা আত্মসাৎকারী এক প্রতারককে গ্রেপ্তার করেছে সিআইডি। আজ বৃহস্পতিবার সিআইডির সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. জিসান বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. জিসান জানান, গ্রেপ্তারকৃতের নাম মো. আবুল কালাম আজাদ (৫৫)। গতকাল বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে পল্টন থেকে হাইর্কোটগামী রাস্তা ওপর থেকে মোটর সাইকেল নিয়ে পালানোর সময় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, গ্রেপ্তার আসামি নিজেকে জনপ্রশাসন মন্ত্রনালয়ের ‘যুগ্ম সচিব’ পরিচয় দিয়ে, রাজউকের আওতাধীন ‘ঝিলমিল প্রকল্পে’ প্লট পাইয়ে দেওয়ার মিথ্যা আশ্বাস দিয়ে প্রাইম ব্যাংকের সাবেক ম্যানেজার নুর মোহাম্মদ হাওলাদারের কাছে থেকে দুই দফায় নগদ ৩ লাখ পঞ্চাশ হাজার টাকা প্রতারণা করে হাতিয়ে নিয়েছেন।

সিআইডি জানায়, গ্রেপ্তার আবুল কালাম আজাদ কৌশলে বাদীর প্লট পাওয়ার আবেদনসহ সমস্ত কাগজপত্র তার নিজের কাছে জমা রাখেন এবং প্লটের আবেদন মঞ্জুর হওয়ার কথা বলে বাদীর কাছ থেকে ব্যাংকের ব্যালেন্স ট্রান্সফারের মাধ্যমে আবারও দুই দফায় ৬ লাখ ৩০ হাজার ৭০০ টাকাসহ মোট ৯ লক্ষ আশি হাজার সাতশত টাকা প্রতারণা করে গ্রহণ করা কথা স্বীকার করেছেন।

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি আরও জানায়, গ্রেপ্তারকৃত মো. আবুল কালাম আজাদের এনআইডি’তে ভুয়া ঠিকানা ব্যবহার করেছেন। তার আসল ঠিকানা মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখানের কাঁঠালতলীতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *