আলিম উল্যাহ,পাবনা:

পাবনার ভাঙ্গুড়ার মন্ডতোষ ইউনিয়নের ৪নং ওয়ার্ডে দেখা গিয়েছে এক ভিন্ন পরিবেশের ভোট কেন্দ্র। যেখানে চা দোকানকে ভোটকেন্দ্র বানিয়ে সেখানেই চলেছে দিনভর ভোট গ্রহন। কেন্দ্রটিতে আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত ছিলেন পুলিশ ও আনসার সদস্যরা।

সরেজমিনে দেখা যায়, ওয়ার্ডটিতে নির্ধারিত কোনো ভোটকেন্দ্র না থাকায় স্থানীয় টুনিপাড়া মন্ডলমোড়ের দুটি  চায়ের দোকানকে  ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা হয়। এর একটি নারী ভোটারদের, অন‌্যটি পুরুষ ভোটারদের জন‌্য।

পাশেই একটি  ওষুধের দোকানকে বানানো হয় প্রিজাইডিং অফিসারের অফিস কক্ষ। তবে নির্ধারিত ভোট কেন্দ্র না থাকলেও কেন্দ্রটিতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার মো. আলী আজম জানান, এই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে কোনো নির্ধারিত ভোটকেন্দ্র নেই। আবার কোনো শিক্ষা প্রতিষ্ঠানও নেই। সেই কারণে নির্বাচন কমিশন এই বাজারের দোকানগুলোকে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করতে নির্দেশনা দেয়।

তিনি জানান, কেন্দ্রটিতে মোট ভোটার ৫৫৮ জন। সকাল সোয়া দশটায় ২০/২৫ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। বাকিরা দিনের বিভিন্ন সময়ে ভোট দিয়েছেন। তবে, চা দোকানে ভোটগ্রহণ হলেও এখানে কোনো বিশৃঙ্খলা হয়নি। বরং ভোটাররা ব‌্যতিক্রমী এই ভোটকেন্দ্রে সানন্দে ভোট দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *