সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক মার্কেট সংলগ্ন এলাকায় একটি পরিবারকে চাঁদার দাবিতে গেটে তালা মেরে ও দেয়াল তুলে জিম্মি করে রাখা হয়।  বৃহস্পতিবার সকাল থেকে স্থানীয় জব্বার মিয়ার পরিবারকে জিম্মি করে রাখার ঘটনা ঘটে। এতে ওই ভবনের ১৭টি পরিবার আটকা পড়ে।

এদিকে খবর পেয়ে পুলিশ রাতে ঘটনাস্থলে গিয়ে বাড়ির সামনের দেয়াল ভেঙে দেয়। প্রধান গেটের তালাও ভেঙে ফেলে।

এর আগে  রাত ৯টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাড়ির প্রবেশপথে একটি ছোট দেয়াল নির্মাণ করে যাতায়াতের পথ বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া প্রধান গেটে তালা মেরে রাখা হয়েছে।

এ সময় জিম্মিদশা থেকে জানালা দিয়ে বাড়িওয়ালার ছেলে রনি বলেন, ‘আমাদের কাছ থেকে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন স্থানীয় প্রভাবশালী মাসুম রানা নামের এক থানা আওয়ামী লীগ নেতার ছেলে। টাকা না পেয়ে তিনি প্রথমে আমাদের প্রবেশপথে জোর করে দেয়াল তুলে দেন। একপর্যায়ে বাড়ির বাইরে তালা মেরে দেন। সকাল থেকে আমরা কেউ বাড়ি থেকে বের হতে পারছি না। বিষয়টি জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলমকে জানানো হলে তিনি সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে বিষয়টি জানান।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেয়ালটি ভেঙে দিয়েছি। মুক্ত করেছি জিম্মিদশার লোকদের। যারাই এই কাজ করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *