নিজস্ব প্রতিবেদক,সিলেট:

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, রায়হান হত্যায় অভিযুক্ত ঘাতক আকবর যদি বিদেশে পালিয়েও যায়।সেখান থেকে তাকে গ্রেফতার করে দেশে এনে আইনের হাতে সোপর্দ করা হবে। পালিয়েও সে নিস্তার পাবেনা।

মঙ্গলবার দুপুরে নগরীর আখালিয়ায় নিহত রায়হানের বাড়িতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন সিলেট-১ আসনের এ সাংসদ।

তিনি উল্লেখ করেন, এর আগে সিলেটের রাজন হত্যার আসামিকে সৌদি আরব থেকে ফিরিয়ে আনা হয়েছিল।

মন্ত্রী বলেন, ‘আমার বিশ্বাস আকবর এখনও দেশের বাইরে যেতে পারেনি।কারণ সীমান্ত এলাকা গুলোকে আমরা সাথে সাথে সতর্ক করে দিয়েছি।

রায়হান হত্যার ঘটনাটি প্রধানমন্ত্রীর নজরেও রয়েছে,’ বলে জানান তিনি।ডা.মোমেন বলেন, ‘সিলেটের মাটিতে কেউ কোনো অপরাধ করে বাঁচতে পারেনি, তাদের বিচার হয়েছে। রায়হান হত্যার বিচারও হবে।

এর আগে দুপুরে রায়হানের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন সিলেট-১ আসনের এই সাংসদ। এসময় রায়হানের পরিবারকে ন্যায়বিচারেরও আশ্বাস দেন তিনি।

ডা. মোমেন আরও বলেন, ‘এরকম দুএকজন কুলাঙ্গারের কারণে পুলিশ বাহিনীও লজ্জ্বিত। পুলিশের কেউ তাকে বাঁচানোর চেষ্টা করছে না। সুষ্ঠু তদন্ত চলছে।

প্রসঙ্গত: গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রাতভর পুলিশের নির্যাতনের শিকার হয়ে ভোরে মারা যান রায়হান আহমদ (৩৪) নামের এক যুবক।

এই ঘটনায় ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে হেফাজতে মৃত্যু আইনে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী।

স্ত্রীর দায়ের করা মামলাটির তদন্ত করছে পিবিআই। মামলার প্রধান অভিযুক্ত এসআই আকবরকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। যার ফলে সারাদেশের মানুষের সাথে প্রবাসীরাও রায়হান হত্যার প্রতিবাদে সরব রয়েছেন,অনলাইনে থেকে অফলাইনে, ভার্চুয়াল থেকে রাজপথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *