সিএনএস ডেস্ক:

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৬০ জনে । এ ছাড়া দেশে নতুন করে শনাক্ত হয়েছে আরো এক হাজার ৪৪১ জনের দেহে।এ যাবৎ দেশে মোট তিন লাখ ৭৪ হাজার ৫৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৬৮৫ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৮৮ হাজার ৩১৬ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৯টি ল্যাবে ১২ হাজার ৬০৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫৭২টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ঘণ্টায় নতুন ২০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩ ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ২১৩ জন এবং নারী এক হাজার ২৪৭ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন আর ষাটোর্ধ্ব ১১ জন রয়েছে।

প্রসঙ্গত: দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু হয় গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *