নিজস্ব প্রতিবেদক:

বিভিন্ন ব্রান্ডের বিদ্যুতের তার নকল উৎপাদন ও বিক্রয় করার অপরাধে রাজধানীর বংশাল থানার নবাবপুর রূপসা মার্কেটে পাঁচটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে প্রায় ১ কোটি টাকা মূল্যের নকল বিদ্যুতের তার জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পাঁচটি প্রতিষ্ঠানকে মোট ১৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে র‍্যাব-১০ ও বিএসটিআই-এর সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম বলেন, নবাবপুরে রূপসা মার্কেটের ৬ষ্ঠ ও ৭ম তলায় দেখা যায় বিপুল পরিমাণ নকল বিআরবি, বিজলী ক্যাবলস, প্যারাডাইজ ক্যাবলস, ইস্টার্ন ক্যাবলস, পলি ক্যাবলস, বিবিএস ক্যাবলসের নামে নকল ও মানহীন বৈদ্যুতিক ক্যাবলস উৎপাদন করা হচ্ছে। এ ধরনের নকল তার ব্যাবহারে বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ড ঘটে। এ অপরাধের পাঁচটি ফ্যাক্টরির মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, তাছাড়া বিসিসি রোডের আউয়াল মার্কেটে নকল তার মজুদ ও বিক্রয়ের অপরাধে সুরাইয়া ইলেকট্রিক হাউজকে ৪ লাখ টাকা, ইয়াসমিন লাইট হাউজকে ৩ লাখ, এস এম ইলেকট্রিক কে ৪ লাখ, এস এম পাওয়ার হাউজকে দুই লাখ, এ বি ইলেকট্রিককে ৫ লাখ টাকা জরিমানা করেন।

মোট ১৭ লাখ টাকা জরিমানা করা হয়। তাছাড়া এ মার্কেটের তৃতীয় তলার একটি গোডাউন থেকে বিপুল পরিমাণ সরকারি তার জব্দ করা হয়েছে। এ অপরাধে নিয়মিত মামলা দায়েরের আদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ৫টি ফ্যাক্টরি সিলগালা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *