নিজস্ব প্রতিবেদক:

ঢাকাস্থ সৌদি দূতাবাস জানিয়েছে যেসকল সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ ইতিমধ্যে শেষ হয়েছে, আগামীকাল রোববার থেকে তা নবায়নের প্রক্রিয়া শুরু করবে। এছাড়া আগামী ৪ অক্টোবর থেকে নতুন টোকেন দেওয়া শুরু হবে।

অন্যদিকে বিশৃঙ্খলা তৈরি হলে সৌদি সরকার নতুন কোনো কর্মী বাংলাদেশ থেকে নেবে না বলে জানিয়েছে সৌদিয়া এয়ারলাইনস কর্তৃপক্ষ।

টোকেন পদ্ধতি বাদ দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রির জন্য  বিক্ষোভ করে প্রবাসীরা। আজ শনিবার ভোর থেকে কারওয়ান বাজারের  সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ের সামনে জড়ো হয়ে তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেন তারা।

আজ ২৬ সেপ্টেম্বর সকাল থেকে টোকেন নম্বর ৮৫১ থেকে ১২০০ এবং ২৭ সেপ্টেম্বর ১২০১ থেকে এক হাজার ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেওয়া হচ্ছে। টিকিট প্রত্যাশীদের অভিযোগ, সঠিক কোনো নির্দেশনা না থাকায় টিকিট পেতে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। বাড়তি অর্থ আদায়ের অভিযোগও করেন অনেকে।

প্রবাসীরা জানান, যারা সৌদি আরব থেকে দেশে ফেরার সময় রিটার্ন টিকিট নিয়ে ফিরেছিলেন তাদের কোনো অগ্রাধিকার না দিয়েই গণহারে টোকেন দিয়ে যাচ্ছে সৌদিয়া। যার টাকা আছে, সে আগে টোকেন পাচ্ছে। অথচ যারা সৌদি যাওয়ার টিকিট কেটে বাংলাদেশে এসেছিল তাদের জন্য বিশেষ কোনো ব্যবস্থা রাখা হয়নি।

সকাল পৌনে ১১টার দিকে কারওয়ানবাজার সড়ক অবরোধ করলে,ঘটনাস্থলে পুলিশের তেজগাঁও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে বিক্ষোভকারীদের শান্তিপূর্ণভাবে থাকার আহ্বান জানান।

কর্তৃপক্ষ জানায়, যাদের ১৬ থেকে ২০ মার্চের রিটার্ন টিকিট কাটা ছিলো আজ তাদের টিকিট দেওয়া হচ্ছে।

অন্যদিকে শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে জেদ্দার উদ্দেশে রওনা করবেন ২৫০ জন যাত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *