পাবনা প্রতিনিধি:
টাঙ্গাইল জেলার নগরপুর থেকে এসএমসির বিপুল পরিমাণ নকল স্যালাইন ও স্যালাইন তৈরির যন্ত্রপাতি উদ্ধারসহ কারখানার মালিক আলমগীর হোসেনকে (২৫) আটক করেছে পাবনা জেলা ডিবি পুলিশ।

রোববার বিকেলে পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (পিপিএম ও বিপিএম) প্রেস ব্রিফিং করে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ১৫ জুন পাবনা সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর বাজারে কয়েকজন অসাধু ব্যবসায়ী এসএমসির নকল ওরস্যালাইন কম দামে দোকানগুলোতে পাইকারি দরে বিক্রি করছিলো। এসময় সন্দেহভাজন একজনকে আটক করে পুলিশ। তার কাছ থেকে ১৬ কার্টন নকল ওরস্যালাইন জব্দ করা হয়।

এ ঘটনায় সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। উদ্ধারকৃত নকল ওরস্যালাইনের প্যাকেটে এসএমসি এন্টারপ্রাইজ লিঃ লেখা ছিল।

আটক ব্যক্তির দেওয়া তথ্য মতে পাবনা ডিবি পুলিশ জেলাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। দীর্ঘ ২ মাস পরে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে টাঙ্গাইল জেলার নগরপুর গ্রামে নকল এসএমসির ওরস্যালাইন তৈরির কারখানার সন্ধান পায় পুলিশ।

রাতেই অভিযান চালিয়ে কারখানার মালিককে তার নিজ বাড়ি থেকে আটক করে ডিবি পুলিশ এবং সেই বাড়ির মাটির নিচে বাঙ্কার কেটে স্থাপন করা নকল স্যালাইন কারখানার সন্ধান মেলে। কারখানাটি সিলগালা করে কিছু মালামাল উদ্ধার করে নিয়ে আসে পাবনা ডিবি পুলিশ।

ওই বাড়ি থেকে নকল ওরস্যালাইন তৈরির মেশিন এবং বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। আইনগত প্রক্রিয়া শেষে আটক আলমগীরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *