অনলাইন ডেস্ক:
কলেজ ভর্তির মেধা তালিকায় অসঙ্গতি থাকা কোনও নতুন বিষয় নয়। ছোটখাটো অসঙ্গতি থাকেই।

তবে ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ কলকাতার স্বনামধন্য আশুতোষ কলেজে ইংরেজি বিভাগের মেধা তালিকা দেখে চক্ষু ছানাবড়া প্রায় সকলের। কারণ সেই তালিকায় দেখা গেছে একদম প্রথমেই রয়েছেন সানি লিওনির নাম। চলতি বছরের শিক্ষাবর্ষেই সানি লিওন পাশ করেছেন বলেও উল্লেখ রয়েছে। প্রাপ্ত নম্বরের কথাও রয়েছে মেধা তালিকায়। কিন্তু সত্যি কী সানি লিওনি ভর্তি হবেন এই কলেজে, মেধা তালিকা দেখার পর অনেকেই হাসির ছলে সেই প্রশ্নই করছেন।

গতকাল বৃহস্পতিবার (২৭ আগস্ট) আশুতোষ কলেজের মেধা তালিকা প্রকাশ হয়। তাতেই দেখা গেছে, একদম প্রথমেই রয়েছে রুপালি পর্দার তারকা সানি লিওনির নাম। তার আবেদনপত্রের নম্বর ৯৫১৩০০৮৭০৪। রোল নম্বর ২০৭৭৭৭-৬৬৬৬। বেস্ট অব ফোরে তার প্রাপ্ত নম্বর ৪০০ অর্থাৎ প্রতিটি পরীক্ষায় শতভাগ নাম্বার পেয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে এই মেধা তালিকা। শুধু ইংরেজি নয়, কম্পিউটার সায়েন্স বিভাগের মেধা তালিকাতেও হাজার অসঙ্গতি পাওয়া গেছে। কারও বেস্ট অফ ফোরে রয়েছে ভুল নম্বর। আবার কারও নাম ভুল লেখা হয়েছে। কেউ কেউ আবার কোন শিক্ষাবর্ষে উত্তীর্ণ হয়েছেন, তাও ভুল দেওয়া হয়েছে।

কলেজ কর্তৃপক্ষেরও কানে গেছে এমন ভুলের কথা। অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়ে নেয় কলেজ কর্তৃপক্ষ। ইংরেজি এবং কম্পিউটার সায়েন্সের মেধা তালিকার ভুলভ্রান্তি শুধরে আবারও নতুন করে প্রকাশ করা হবে বলেও জানিয়েছে আশুতোষ কলেজ কর্তৃপক্ষ। আপাতত এই বিভ্রান্তিমূলক মেধা তালিকা দেখে পড়ুয়ারা যে যথেষ্ট বিরক্ত হয়েছে, সে বিষয়ে কোনও দ্বিমত নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *