অনলাইন ডেস্ক:
বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বিদ্যমান ঐতিহ্যগত সৌহাদ্যপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ ভিয়েতনাম সরকার করোনা প্রতিরোধের জন্য বাংলাদেশেকে মেডিক্যাল সামগ্রী উপহার দিয়েছে।

ভিয়েতনামের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে গত ১৪ আগস্ট মেডিক্যাল সামগ্রীর ‘সিমবলিক হ্যান্ডঅভার সেরিমনি’র মাধ্যমে ভিয়েতনামের পক্ষে উপ-পররাষ্ট্র মন্ত্রী ন্যুয়েন কুউকডাং ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

এসব মেডিক্যাল সামগ্রী ১৮ আগস্ট ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানযোগে ঢাকায় পৌঁছায়। পররাষ্ট্র মন্ত্রণালয় বিমানবন্দর থেকে বাংলাদেশ সরকারের পক্ষে ভিয়েতনাম সরকারের এই মেডিক্যাল উপহার সামগ্রী গ্রহণ করে। আজ ঢাকায় এক তথ্যবিবরণীতে একথা জানানো হয়।

উল্লেখ্য, ভিয়েতনাম সরকার ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানী, ইটালী, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ভারত, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন রাষ্ট্রকে কোভিড মোকাবেলায় মেডিক্যাল সামগ্রী উপহার দেয়।

ভিয়েতনাম-এর পক্ষ থেকে পারসোনাল প্রটেকশন ইকুপমেন্ট (পিপিই)-এর ৬৬টি বক্স এবং সার্জিক্যাল ফেস মাস্ক-এর ৮০টি বক্স বাংলাদেশকে উপহার দেয়া হয়। আরটি- টেস্ট কিট এর মজুদ না থাকায় (ভিয়েতনামে পুনরায় কোভিড মহামারীর প্রাদুর্ভাব দেখ দেয়ার কারণে) প্রস্তাব থাকা সত্বেও ভিয়েতনাম তা সরবরাহ করতে পারেনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *