আন্তর্জাতিক ডেস্ক:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের তাণ্ডবে নাকাল গোটা মানবকুল। প্রতিনিয়ত আপনজনদের আক্রান্ত আর মৃত্যুর সংবাদ শুনতে শুনতে হাঁপিয়ে উঠেছে বিশ্ববাসী। প্রাণঘাতী ভাইরাস করোনা এখনো তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। দিনকে-দিন সংক্রমণের সারিও হচ্ছে দীর্ঘ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে বেশ সন্তোষজনক।

করোনা পরিসংখানের তথ্য দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বুধবার (২১ অক্টোবর) বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ৩৯ হাজার ১০১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৫৬৬ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৬ লাখ ২৪ হাজার ৬৭৩ জন মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৫২ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৪৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৫ লাখ ৯৪ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ২৩৬ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ৭৪ হাজার ৮১৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৮৮ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৬৩৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনের করোনায় সংক্রমণের সংখ্যা ১০ লাখ ২৯ হাজার ৬৬৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২১০ জনের।

বিশ্বের সাথে তাল মিলিয়ে ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। তালিকায় ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।এ যাবৎ মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৯৯ জনের। ভাইরাসটি থেকে  সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৭ হাজার ১৪১ জন বাংলাদেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *