নিজস্ব প্রতিবেদক:


মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯ জন। দুই মাসেরও বেশি সময় পর মৃতের সংখ্যা আশির নিচে নামল। আর নতুন করে শনাক্ত হয়েছে তিন হাজার ৬২ জন। শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ১০.১১ শতাংশে।

দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ২৭৪ জনে। আর শনাক্তের মোট সংখ্যা ১৫ লাখ তিন হাজার ৬৮০ জন।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। উল্লিখিত সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৯৯ জন। করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৩ জন আর নারী ৩৬ জন। দেশে করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৩০ জন এবং নারী নয় হাজার ২৪৪ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন।

এর ঢাকা বিভাগের আছেন ২৮ জন, চট্টগ্রাম বিভাগের ২৩ জন, রাজশাহী ও সিলেট বিভাগের আটজন করে, খুলনা বিভাগের চারজন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের তিনজন করে এবং রংপুর বিভাগের রয়েছেন দুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *