নিজস্ব প্রতিবেদক :

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় তিন জেলায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গে নয়জন মারা গেছেন। এছড়াও চট্টগ্রামে ৭, সাতক্ষীরায় ৮, খুলনায় ১৫ জনের মৃত্যু হয়েছে।

রোববার (২৭ জুন) সকালে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, শনিবার (২৬ জুন) সকাল ৮টা থেকে রোববার (২৭ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১০ জন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ সাতজন ও নারী তিনজন মারা গেছেন। মৃতদের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও নওগাঁর চারজন ছিলেন। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে নাটোরের একজন মারা গেছেন।

অন্যদিকে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও নাটোর তিনজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মাত্র একজন মারা গেছেন করোনায় সন্দেহভাজন হিসেবে, তার বাড়ি রাজশাহী জেলায়। সকলকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০৬ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৩৫৭টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে।

দুই ল্যাবের টেস্টে মোট ৫৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩৪ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ০৮ শতাংশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *