সিএনএস ডেস্ক:


দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১৬ জনের। নতুন করে  করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৬৯৯ জন।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ৪ লাখ ২৩ হাজার ৬২০ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ১০৮ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৪১৬ জন।

আজ মঙ্গলবার ১০(নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৫২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৫৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে ১৫ জন পুরুষ ও একজন নারী। দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

দেশে করোনায় সংক্রমিত প্রথম রোগী শনাক্তের ঘোষণা আসে চলতি বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ৪ নভেম্বর তা ছয় হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২২তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩১তম অবস্থানে। বিশ্বে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ইতিমধ্যে ৫ কোটি ৯ লাখ পেরিয়েছে; মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১২ লাখ ৬৩ হাজারের ঘর।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *