আন্তর্জাতিক ডেস্ক:
ইসরায়েলের তেল আবিবের এক লেকে, দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, ৭০টি প্যাডেল বোটে বসে সিনেমা দেখার সুযোগ পেয়েছেন দর্শক।

দৃশ্যটাই ফিল্মি! নৌকায় ভাসতে ভাসতে সিনেমা দেখছেন একদল দর্শক। বৃহস্পতিবার ইসরায়েলের তেল আবিবের এক লেকে এ দৃশ্যের দেখা মেলে। করোনাভাইরাস বাস্তবতায় ‘ভাসমান’ সিনেমা-হল চালুর এই পরীক্ষামূলক প্রদর্শনী হয়।

ছবি:-রয়টার্স

করোনাভাইরাসের চোখ রাঙানিতে দীর্ঘদিন ধরেই সিনেমা-হলগুলো বন্ধ। তাই খোলা জায়গায়, সামাজিক দূরত্ব নিশ্চিত করে নাগরিকদের বিনোদন দেওয়ার এই বিকল্প উদ্যোগ গ্রহণ করেছে তেল আবিব শহর কর্তৃপক্ষ।

শহরটির ইয়ারকন পার্ক লেকে, দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, ৭০টি প্যাডেল বোটে বসে সিনেমা দেখার সুযোগ পেয়েছেন দর্শক।

শহর কর্তৃপক্ষ জানিয়েছে, আগস্টের শেষ সপ্তাহ থেকে প্রতিদিন সন্ধ্যায় ওই ‘ভাসমান’ সিনেমা-হলে দুটি করে সিনেমা দেখানো হবে। বৃহস্পতিবারের পরীক্ষামূলক প্রদর্শনীতে হাজির হয়েছিলেন দুইশ’র মতো দর্শক। তারা দেখেছেন পারিবারিক হাস্যরসাত্মক ধারার সিনেমা ‘প্যাডিংটন টু’।

‘এ এক চমৎকার সন্ধ্যা। করোনা-স্টাইলে সিনেমা দেখতে পেয়ে দারুণ লাগল। দুর্দান্ত সময় কেটেছে আমাদের। পুরো পরিবার উপভোগ করেছি। ধন্যবাদ তেল আবিব, এমন উদ্যোগের জন্য,’ উচ্ছ্বসিত হয়ে বলছিলেন শহরটির এক হাই-টেক কর্মী, গালিয়া রেসনিক।

এদিকে, মে মাসে করোনাভাইরাসের প্রাথমিক আক্রমণ বেশ সাফল্যের সঙ্গে সামলাতে পারলেও ভাইরাসটির দ্বিতীয় প্রবাহ ইসরায়েলকে বেশ ঝাঁকুনি দিয়েছে। দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় এক লাখ; এরমধ্যে ৭৯৫ জন মারা গেছেন।

সূত্র: রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *