কক্সবাজার প্রতিনিধি:
বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় ৫ জন নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে ১০ জনকে।
রোববার (২০ সেপ্টেম্বর) রাতে কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টের অদূরবর্তী সাগরে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এ ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।

কক্সবাজারস্থ ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন, শহরের বাঁকখালী নদীর মোহনা থেকে সাগরে মাছ শিকার করতে বিকেলে ১৫ জন জেলে নিয়ে একটি ট্রলার রওনা হয়। ট্রলারটি লাবণী পয়েন্টের অদূরবর্তী সাগরে পৌঁছালে হঠাৎ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে সেটি ডুবে যায়।

এরপর সাঁতার কেটে দুইজন জেলে উপকূলের কাছাকাছি চলে আসলে পরে তাদের লাইফগার্ড কর্মী ও ট্যুরিস্ট পুলিশ জীবিত উদ্ধার করে।

তাদের দেয়া তথ্য অনুযায়ী, জেড স্ত্রি ও স্পিড বোট নিয়ে উদ্ধার অভিযান চালিয়ে সৈকতের লাবণী, সুগন্ধা ও শৈবাল পয়েন্ট থেকে আরও ৮ জনকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মধ্যে প্রাথমিক চিকিৎসা শেষে ৫ জন বাড়িতে ফিরে গেছেন। আর রাত ৯টার দিকে উদ্ধারকৃত ৫ জনকে ট্যুরিস্ট পুলিশ কার্যালয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

জেড স্ক্রি ও স্পিড বোট নিয়ে লাইফ গার্ডকর্মী এবং ট্যুরিস্ট পুলিশ উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। নিখোঁজদের না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে পুলিশ সুপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *