আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে বিমানবাহিনীর ক্যাডেটসহ অন্তত ২২ জন নিহত হয়েছে। ইউক্রেনীয় কর্মকর্তারা জানিয়েছেন, আন্তনভ-২৬ নামের এই বিমানটি পূর্বাঞ্চলীয় শহর খারকিভের অবতরণের আগে বিধ্বস্ত হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

এনটোনভ-২৬ মডেলে ওই বিমানটি খারকিভ এয়ার ফোর্স ইউনিভার্সিটির শিক্ষার্থীদের নিয়ে প্রশিক্ষণ দিচ্ছিল। অবতরণের সময় এটি বিধ্বস্ত হয়।

খবর পেয়ে ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। এ পর্যন্ত ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দুজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।বাকি ৩ জনের খোঁজ পাওয়া যায়নি।

মন্ত্রণালয় আরও জানায়, আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তিন ব্যক্তি নিখোঁজ থাকায় রাতেই তল্লাশী অভিযান চালানো হচ্ছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।

চুহুইভ শহর থেকে মাত্র দুই কিলোমিটার দূরে একটি সামরিক বিমানবন্দরে অবতরণের আগে প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয় বলে জানিয়েছে মন্ত্রণালয়। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলে আগুন ধরে যায় এবং পরে তা নিয়ন্ত্রণে আনা হয়।

ইউক্রেনের পূর্বাঞ্চলের চলমান সংঘাতের সঙ্গে এই বিমান বিধ্বস্তের কোনও সম্পর্ক আছে বলে ধারণা করা হচ্ছে না।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে নিতদের পরিবারদের প্রতি সমবেদনা জানিয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *