অনলাইন ডেস্ক:

আরব্য রজনীর আলাদিনের চেরাগের গল্প কে শোনেনি? প্রদীপ ঘঁষে সৌভাগ্য লাভের আশায় আলাদিনের চেরাগ কিনে প্রতারণা চক্রের ফাঁদে পড়েছেন ভারতীয় এক চিকিৎসক। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের।

আলাদিনের চেরাগ  সম্পদ ও সুস্বাস্থ্য এনে দেবে- এই প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আরব্য রজনীর সেই চেরাগের আদলে তৈরি এই চেরাগে ধোঁয়া ও আলো জ্বালিয়ে ব্যাপারটি বিশ্বাসযোগ্য করার চেষ্টা করে প্রতারক চক্র। দেড় কোটি রুপি মূল্যে চেরাগটি বিক্রির প্রস্তাব দেয় তারা, তবে শেষ পর্যন্ত ৩৩ লাখ ১০ হাজার রুপি বা প্রায় সাড়ে ৩৭ লাখ ৬৮ হাজার টাকায় সেটি কিনে নেন ওই চিকিৎসক।

এ সপ্তাহের শুরুতেই উত্তর প্রদেশের মিরাটের স্থানীয় থানায় মামলা করেন তিনি। মামলার অভিযোগে  জানান, তিনি এক মাস ধরে এক নারীর চিকিৎসা করছিলেন, প্রতারক চক্রের দুইজন সদস্য এই রোগীর ছেলে হিসেবেই পরিচিত ছিল তার কাছে।

তিনি বলেন, তারা আমাকে এক ধর্মগুরুর গল্প শোনাতে থাকে। এক পর্যায়ে এই ‘গুরুবাবা’র সাথে দেখা করার কথা বলে।

তিনি ওই ধর্মগুরুর সাথে দেখা করলে, তার সামনে চেরাগ ঘঁষে ‘সত্যিকার’ আলাদিন হাজির করা হয়েছিল বলেও জানান তিনি। তবে তিনি পরবর্তীকালে বুঝতে পারেন, ওই চক্রেরই একজন আলাদিন সেজে তার সামনে হাজির হয়।

চেরাগটি সম্পদ, সুস্বাস্থ্য ও সৌভাগ্য বয়ে আনবে এমন প্রতিশ্রুতি দিয়ে বিক্রি করে তারা।

মিরাটের সিনিয়র পুলিশ কর্মকর্তা অমিত রায় জানান, এই একই চক্র এর আগেও অনেক পরিবারকে এমন প্রতারণার ফাঁদে ফেলেছে। চক্রের দুজন সদস্যকে গ্রেফতার করা হয়েছে এবং আরেকজন নারী সদস্যকে পুলিশ খুঁজছে বলে জানান তিনি।

সূত্র: বিবিসি / টিবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *