নিজস্ব প্রতিবেদক:

শুক্রবার দুপুরে ‘২-ডি’ নামের নতুন স্প্যানটি ১০ ও ১১ নম্বর খুঁটির ওপর বসানো হয়। এ নিয়ে পদ্মা সেতুর ওপর বসানো হয়েছে ৩৯তম স্প্যান। যার ফলে দৃশ্যমান হলো সেতুর ৫ হাজার ৮৫০ মিটার অংশ। পুরো সেতু সম্পূর্ণ হতে এখন বাকি থাকল আর মাত্র দুটি স্প্যান। এ দুটি  স্প্যান বসানো হলেই পুরো পদ্মা সেতু হবে দৃশ্যমান।

এখন ‘২-ই’ নামের ৪০তম স্প্যানটি ১১ ও ১২ নম্বর খুঁটি এবং ‘২-এফ’ নামের ৪১তম স্প্যানটি ১২ ও ১৩ নম্বর খুঁটির ওপর বসলেই পদ্মা সেতুর পুরো ৬ দশমিক ১৫ কিলোমিটার অংশ যুক্ত হয়ে যাবে। নতুন স্প্যানগুলো বসছে মাঝ নদীতে।

পদ্মা বহুমুখী সেতুর মোট ৪১ স্প্যানের মধ্যে ৩৭টি বসানোর পর গত ১৯ নভেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন যে বাকি চার স্প্যান ডিসেম্বরের মাঝামাঝি সময়ের মধ্যে বসবে।

স্প্যান বাসানো ছাড়াও অন্যান্য কাজও এগিয়ে চলছে। এর মধ্যে সেতুতে ১ হাজার ৮৪৮টি রেলওয়ে স্ল্যাব এবং ১ হাজার ২৩৮টি রোডওয়ে স্ল্যাব বসানো হয়েছে।

পদ্মা সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম বলেন, সাম্প্রতিক সময় কাজের অগ্রগতিতে আমরা সন্তুষ্ট। তবে যখন ৪১তম স্প্যান বসে যাবে তখন একটা মাইলস্টোন হবে। সেই সাথে সাকসেসটা তখন হবে যখন ব্রিজটা চালু করতে পারবো। সেই দিনের অপেক্ষায় আছি।

এ স্প্যানটি বসানোর মধ্য দিয়ে মাওয়া পাড় থেকে একটানা ১০ টি স্প্যানে দৃশ্যমান করা হয়েছে দেড়কিলোমিটার সেতু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *