আন্তর্জাতিক ডেস্ক :

কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের পর আফগানিস্তানের আইএস ঘাঁটিতে আমেরিকা ড্রোন হামলা চালিয়েছে। হামলায় কাবুল বিস্ফোরণের মূল চক্রান্তকারী নিহত হয়েছে বলে দাবি করেছে আমেরিকা।

শনিবার (২৮ আগস্ট) আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ‌্য জানানো হয়।

বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণে ১৩ জন মার্কিন সেনাসহ ১৭৫ নিহত হওয়ার একদিন পর এই হামলা চালালো যুক্তরাষ্ট্র।

মার্কিন সেন্ট্রাল কমান্ডের ক্যাপ্টেন বিল আরবান এক বিবৃতিতে বলেন, ‘আফগানিস্তানের নানগরহর প্রদেশে ড্রোন হামলা চালানো হয়েছে। মানবহীন এই অভিযানের প্রাথমিক ইঙ্গিতে মনে হচ্ছে মূল চক্রান্তকারীর মৃত্যু হয়েছে। তবে সাধারণ মানুষের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের খবর পেয়েই পেন্টাগনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হাজির হন সাংবাদিক বৈঠকে।

হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, ‘যারা এই হামলা চালিয়েছে তাদের দেখে নেওয়া হবে। আমরা ক্ষমা করবো না। আমরা ভুলে যাবো না। যারা আমাদের ওপর হামলা করেছে তাদের দেখে নেওয়া হবে। তাদের এর চড়া মূল্য দিতে হবে। আমরা আমাদের শক্তি দিয়ে এর জবাব দেবো। যথাসময়ে, যথাস্থানে এবং আমাদের পন্থায় এর জবাব দেবো। এই আইএস সন্ত্রাসীরা জিতবে না।’

বাইডেনের ওই বক্তব‌্যের পর শুক্রবার আফগানিস্তানে হামলা চালায় মার্কিন বাহিনী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *