ক্রীড়া প্রতিবেদক:

আধুনিক মানসম্মত সুযোগ-সুবিধার অভাব, ফুটবলের অনুকূল পরিবেশ না থাকায় আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে নিষিদ্ধ হতে পারে বঙ্গবন্ধু স্টেডিয়াম।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি কাজী সালাহউদ্দীন এমন শঙ্কার কথা জানালেন রোববার। বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলেন তিনি বলেন, ‘যেখানে (বঙ্গবন্ধু স্টেডিয়াম) খেলছি, যখন তখন ফিফা-এএফসি এটা বন্ধ করে দিতে পারে। এখন সুসম্পর্কের কারণে আমাদের খেলতে দিচ্ছে। তবে এই বিপদটা রয়েই গেছে।

দীর্ঘদিন ধরেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কারের দাবি করে আসছে বাফুফে। বিশেষ করে ড্রেসিংরুম, মাঠের আউটফিল্ড, গ্যালারি সংস্কার অতি জরুরি। কিন্তু বিভিন্ন কারণে সংস্কার পিছিয়েছে বারবার।

২০০৫ সালের আগ পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফুটবল ও ক্রিকেট ভাগাভাগি করে খেলা হলেও মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ছিল পুরোই ফুটবলের দখলে। কিন্তু ক্রিকেট ও ফুটবল সমানতালে চালিয়ে যেতে পারছিল না বঙ্গবন্ধু স্টেডিয়াম। সে কারণে মিরপুরে চলে যায় ক্রিকেট। বঙ্গবন্ধুতে স্থায়ী হয় ফুটবল।

ঢাকার বাইরে কিছু ম্যাচ হলেও সারা বছর বঙ্গবন্ধু স্টেডিয়াম ব্যস্ত থাকে ম্যাচ আয়োজনে। উন্নত সংস্কারের পাশাপাশি এ স্টেডিয়ামের প্রয়োজন পর্যাপ্ত বিশ্রামাগাার।

এদিকে নতুনভাবে দায়িত্ব নিয়েছেন কাজী সালাউদ্দিন আহমেদ। এর আগের দুই দফায় এ মাঠ আরও উন্নত করার স্বপ্ন দেখিয়েছিলেন তিনি। দাবি জানিয়েছিলেন নতুন আন্তর্জাতিক স্টেডিয়ামের। শেষ আট বছরে যা করতে পারেননি এবার তা করে দেখানোর চ্যালেঞ্জ বাফুফে সভাপতির।

তিনি বলেন,আমরা একটি কমিটি নিয়ে যাবো প্রধানমন্ত্রীর কাছে। ফিফা কমপ্লায়েন্স একটা স্টেডিয়াম চাইবো। এটা নিয়ে ইতিমধ্যে কয়েক জায়গায় কথা বলেছি। অফিসিয়ালি আমরা শিগগিরই পদক্ষেপ নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *