নিজস্ব প্রতিবেদক:

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ (সা:) ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আজ রাঝধানীতে সম্মিলিত ইসলামি দলগুলোর ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ।

জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করা হয়। এ সময় সোমবার (২ নভেম্বর) ঢাকাস্থ ফরাসি দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন ইসলামি দলগুলোর নেতারা।

বিক্ষোভে অংশ নেওয়া বিভিন্ন মাদ্রাসার ছাত্রদের মাথায় বাঁধা কাপড়ে লেখা ছিল- ‘ ইসলাম প্রিয় তৌহিদী জনতা, ফ্রান্সের কালো হাত ভেঙে দাও,গুঁড়িয়ে দাওসহ’ বিভিন্ন স্লোগান।

জুমার নামাজের আগেই ইসলামী দলগুলোর বিপুল সংখ্যক নেতাকর্মী বায়তুল মোকাররমে জমায়েত হন। অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই বায়তুল মোকাররম এলাকা, পল্টন মোড়, দৈনিক বাংলা মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে মসজিদের সিড়িতে দাঁড়িয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করেন ইসলামী দলগুলোর নেতাকর্মীরা। এ সময় রাজধানীর বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ইসলামী দল ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়। সমাবেশ শেষে তারা বায়তুল মোকাররম থেকে বিশাল মিছিল বের করেন। মিছিলটি পল্টন মোড়, বিজয়নগর ও কাকরাইলসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মোনাজাতের মধ‌্যে দিয়ে কর্মসূচি শেষ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *