নিজস্ব প্রতিবেদক:

গণভবন থেকে বিজিবি এয়ার উইংয়ের জন্য কেনা দুটি এমআই ৭১ই হেলিকপ্টারের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,বিজিবি আজ থেকে ত্রিমাত্রিক বাহিনীতে রূপান্তরিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, নতুন জনবলসহ অপারেশনাল সক্ষমতা বাড়াতে আরো বিওপি স্থাপন করা হবে। এছাড়া বাহিনীর জন্য ট্যাংক বিধ্বংসী মিসাইল কেনার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দেশের দুর্গম পাহাড়ি অঞ্চলে সীমান্ত রক্ষায় নিরাপত্তা আরো জোরদার করতে হবে।

পিলখানার ঘটনা অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা এ রকম ঘটনা ঘটিয়েছে, তারা নিজের যেমন ক্ষতি করেছে, তেমনি বাহিনী ও দেশের ক্ষতি করেছে। এ রকম নৃশংস ঘটনা যাতে আর না ঘটে, সেদিকে সংশ্লিষ্ট সবাইকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আজ রোববার সকালে গণভবন থেকে বিজিবি এয়ার উইংয়ের জন্য কেনা দুটি এমআই ৭১ই হেলিকপ্টারের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সীমান্ত রক্ষা, মাদক, চোরাচালান সর্বোপরি দেশের সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মহান মুক্তিযুদ্ধে বিজিবির সদস্যদের অবদানের কথা গভীরভাবে স্মরণ করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় ছিল, বিজিবির উন্নয়নে কাজ করেছে।

বিজিবি আজ থেকে ত্রিমাত্রিক বাহিনীতে রূপান্তরিত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী আরো বলেন, প্রশিক্ষণের মাধ্যমে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি’কে পেশাগত দক্ষতা অর্জন করতে হবে। প্রয়োজনে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের উদ্যোগ নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *