নিজস্ব প্রতিবেদক:


অতি দ্রুত ৪ হাজার ডাক্তার ও ৪ হাজার নার্স নিয়োগ দেয় হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

রাষ্ট্রের সক্ষমতার সীমাবদ্ধতা আছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন,  ৯০ শতাংশ হাসপাতালের সিট এরই মধ্যে পূর্ণ হয়ে গেছে।

ডাক্তার-নার্সরা ক্রমাগত সেবা দিতে দিতে ক্লান্ত হয়ে গেছে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে করোনা চিকিৎসায় এক হাজার শয্যার ফিল্ড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। যা আগামী শনিবার চালু করা হবে।

এখন আর তেমন ভবনও নেই যে হাসপাতাল চালু করবো। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। ডাক্তার-নার্সরাও ক্লান্ত। দেড় বছর তো হলো। আবার নতুন করে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। ভাইভা ও পুলিশ ভ্যারিফিকেশন ছাড়া অতি দ্রুত এই নিয়োগ দেয়া হবে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, জনসনের ৭ কোটি ডোজ ভ্যাকসিন আগামী বছরের দ্বিতীয় ভাগে আসবে। আরো ৪৩ টি অক্সিজেন জেনারেটর কেনা হচ্ছে। বর্তমানে ঢাকায় যেসব করোনা রোগী ভর্তি আছেন তার ৭৫ শতাংশই গ্রাম থেকে আসা। তাদের মৃত্যু হারও বেশি। তাই ওয়ার্ড পর্যায়ে টিকাদান কর্মসূচি জোরদার করতে হবে।

এছাড়া, যারা ফ্রন্টলাইনার আর্মি, পুলিশ, সাংবাদিকরা টিকা পেয়েছেন। কিন্তু যারা এখনও পাননি তাদেরও দিতে বলা হয়েছে। তাদের পরিবারের সদস‌্যদের ভ‌্যাকসিনের আওতায় আনতে বলা হয়েছে।

কোভিড পরিস্থিতির মধ্যে সিলেটে নির্বাচন এবং আওয়ামী লীগ প্রার্থীর জনসভা প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, কারোই এমন কিছু করা উচিত না, যাতে সংক্রমণ ও মৃত্যু বাড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *